Friday 17 December 2010

নাটোরে বিএনপি নেতাসহ বিভিন্ন স্থানে ৮ জন খুন

ডেস্ক রিপোর্ট

নাটোরের সিংড়ায় এক বিএনপি নেতাকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সকালে ত্রিমহনী গুরনই নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। এছাড়া অন্যান্য স্থানে আরও ৭টি খুনের ঘটনা ঘটেছে। বিস্তারিত প্রতিনিধিদের খবর :
নাটোর ও সিংড়া : নাটোরের সিংড়ায় কলম ইউনিয়নের নাছিয়ারকান্দি গ্রামে আসলাম মোল্লা (৪০) নামের এক বিএনপি নেতাকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সকালে ত্রিমহনী গুরনই নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত আসলাম মোল্লা কলম ইউনিয়নের ৮নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি। তিনি আবদুর রহমানের ছেলে এবং সাবেক ইউপি চেয়ারম্যান মোজাম্মেল মোল্লার ছোট ভাই। আসলাম মোল্লা এক সন্তানের জনক।
এলাকাবাসী ও পুলিশ জানায়, আসলাম মোল্লা প্রতিদিনের মতো সোমবার রাত ৯টার দিকে পূর্বপাড়া বাজার থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। অনেক খোঁজখুঁজির পরও তার কোনো হদিস পাওয়া যায়নি। গতকাল সকালে গুরনই ত্রিমহনী নদীতে আসলামের লাশ দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পরে সিংড়া থানা পুলিশ লাশ উদ্ধার করে। এদিকে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার নাসিরুল ইসলাম, সার্কেল এসপি আপেল মাহমুদ, র্যাবের এএসপি হুমায়ন কবির, সিংড়া থানার ওসি ফয়জুর রহমান।
নিহতের বড় ভাই মোজাম্মেল চেয়ারম্যান বলেন, আসলাম মোল্লার সঙ্গে শ্বশুরবাড়ির লোকজনের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল ফটিক বলেন, নিহতের ভাইয়েরা দুটি রাজনৈতিক দলের সঙ্গে জড়িত। তবে শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে তার
বিরোধ থাকতে পারে।
সিংড়া থানার ওসি ফয়জুর রহমান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক কোন্দলের কারণে তাকে হত্যা করা হয়েছে।
পার্বতীপুর (দিনাজপুর) : বাবার সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে পার্বতীপুর উপজেলায় বড় ভাইকে খুন করেছে ছোট ভাই। ঘটনাটি ঘটেছে চণ্ডিপুর ইউনিয়নের বড় হরিপুর মধ্যমেড়েয়া গ্রামে সোমবার রাতে।
স্থানীয় সূত্র জানায়, ওই গ্রামের মোহাম্মাদ হোসেন কবিরাজের ছেলে মাহাতাব আলী (৩৩) তার বাবার সম্পত্তি একটি ব্যাংকে রেখে ঋণ নিয়ে ব্যবসা করে আসছিল। এ নিয়ে অন্য ভাইয়েরা তার ওপর ক্ষিপ্ত ছিল। ছোট ভাই জিকরুল হক জিকু (২১) সোমবার রাত সাড়ে ১০টায় তাকে ডেকে নিয়ে বাড়ির বাইরে ছুরিকাঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
শ্যামনগর (সাতক্ষীরা) : উপজেলার মীরগাং গ্রামে স্ত্রীর পরকীয়ার জের ধরে সোমবার রাতে গৃহকর্তা আবু বক্কার সরদারকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।
সোমবার রাতে খাওয়া শেষে ঘুমাতে যাওয়ার পর গতকাল সকালে পরিবারের সদস্যরা মীরগাং গ্রামের মৃত ছাকাত সরদারের ছেলে আবু বক্কার সরদারকে বিছানায় মৃত অবস্থায় পাওয়া যায়। নিহতের স্বজন ও স্থানীয় সূত্র জানিয়েছে, স্ত্রী রেহেনা বেগমের সঙ্গে স্থানীয় এক যুবকের পরকীয়ার জের ধরে রাতে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। গতকাল ভোরে তড়িঘড়ি করে দাফনের খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে।
শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) : শায়েস্তাগঞ্জের কাজীরগাঁও থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত ব্যক্তি হবিগঞ্জ শহরতলির জালালাবাদ গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে সাহাব উদ্দিন (৩৬)। শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত ইনচার্জ বাবর আলী জানান, ২৬ নভেম্বর হবিগঞ্জ শহর থেকে টমটমচালক ওই সাহাব উদ্দিন নিখোঁজ হন। এরপর ২৭ নভেম্বর টমটমের মালিক স্বপন মিয়া হবিগঞ্জ সদর থানায় একটি জিডি করেন। ১৮ দিন পর শায়েস্তাগঞ্জ থানা পুলিশ খবর পেয়ে ওই গ্রামের একটি ধানক্ষেত থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়। এ সময় ম্যাজিস্ট্রেট সফিউল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
সাদুল্যাপুর (গাইবান্ধা) : নিখোঁজ হওয়ার দু’দিন পর গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা শেরপুর গ্রামের হায়দার আলীর ছেলে সোহেল রানা রিপনের লাশ পাওয়া গেছে ঝালেঙ্গী গ্রামের আখক্ষেতে। ঘাতকরা তার ডান চোখ উত্পাটনের পর ছুড়িকাঘাতে হত্যা করেছে। নিহত সোহেল রানা রিপনের (১৬) এবার সাদুল্যাপুর উপজেলার ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা। প্রাইভেট পড়ার উদ্দেশ্যে রোববার বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর সোমবার দুপুরে তার লাশ পাওয়া যায়। এ নিয়ে পলাশবাড়ী থানায় একটি মামলা হয়েছে।
ময়নাতদন্ত শেষে গতকাল বিকালে বাড়িতে রিপনের লাশ নিয়ে যাওয়া হলে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।
মংলা (বাগেরহাট) : মংলা শহরতলির কুমারখালী এলাকা সংলগ্ন খাল থেকে জোসনা খাতুন (১০) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে মোড়গঞ্জের বড় বাঁশবাড়িয়া এলাকা থেকে জোসনা খাতুন বাবা শহিদুল ইসলামের সঙ্গে মংলা যান। গত ৩-৪ দিন আগে সে নিখোঁজ হয়। সোমবার সকালে তার লাশ স্থানীয় খালে ভাসতে দেখে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ লাশটি উদ্ধার করে গতকাল সকালে বাগেরহাটে ময়নাতদন্তের জন্য পাঠায়। এ ব্যাপারে বাবা শহিদুল ইসলাম বাদী একটি হত্যা মামলা করেছেন।
মিঠাপুকুর (রংপুর) : মিঠাপুুকুর থানা পুলিশ গতকাল সকালে রংপুর-ঢাকা মহাসড়কের বৈরাগীগঞ্জ এলাকা থেকে আ. ছাত্তার (৬০) নামের এক ইউপি সদস্যের লাশ উদ্ধার করেছে। তাকে শ্বাসরুদ্ধ করে হত্যার পর বৈরাগীগঞ্জ ব্রিজের পাশে ফেলে রাখা হয়। নিহত আবদুস ছাত্তার রংপুর কোতোয়ালি থানার দর্শনা ইউনিয়ন পরিষদের সদস্য। তার বাড়ি পূর্ব নাজিরদীগর গ্রামে। থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।
ঝিনাইদহ : বিয়ের মাত্র ৫ দিন আগে সন্ত্রাসীদের হাতে খুন হলেন হাজেরা খাতুন (১৮) নামের এক তরুণী। গতকাল বেলা ১১টার দিকে বাড়ির পাশে প্রকাশ্যে তাকে কুপিয়ে হত্যা করা হয়। হাজেরা ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার কুলবাড়িয়া গ্রামের রফিউদ্দীন চৌধুরীর মেয়ে। ২০ ডিসেম্বর হাজেরার বিয়ের দিন ছিল।
হরিণাকুণ্ডু থানার ওসি জানিয়েছেন, প্রেমঘটিত কারণে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে। তবে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে হত্যাকারীকে শনাক্ত করা সম্ভব হবে বলে তিনি জানান।

No comments:

Post a Comment