Friday 17 December 2010

ইভটিজিং : তজুমদ্দিনে মাদ্রাসাছাত্রীর আত্মহত্যা



তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি

ভোলার তজুমদ্দিনে ইভটিজিংয়ের শিকার হয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে মাদ্রাসায় পড়ুয়া একাদশ শ্রেণীর ছাত্রী। প্রাথমিকভাবে ঘটনাটি গোপন রাখার চেষ্টা করা হলেও পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে নিহতের ভাই বাদী হয়ে তজুমদ্দিন থানায় মামলা দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, চাঁদপুর ইউপির নাছির উল্লা মিস্ত্রির মেয়ে জাকিয়া বেগম (১৮) গত ১২ ডিসেম্বর সকালে বাড়ির একটি পরিত্যক্ত ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন বিষয়টি গোপন রাখার চেষ্টা করলেও স্থানীয়রা পুলিশকে সংবাদ দিলে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।
আত্মহত্যার কারণ সম্পর্কে নিহতের ভাই ইউছুফ ও জাকির জানান, জাকিয়া বেগম চাঁদপুর মহিলা আলিম মাদ্রাসার একাদশ শ্রেণীর ছাত্রী ছিল। মাদ্রাসায় আসা-যাওয়ার সময় প্রতিবেশী মুজাহারের ছেলে বখাটে মুরাদ প্রায় সময় তাকে কুপ্রস্তাবসহ উত্ত্যক্ত করে আসছিল। সে খবর মুরাদের অভিভাবকদের জানালে সে আরও ক্ষিপ্ত হয় এবং তার সম্পর্কে এলাকায় বিভিন্ন কুত্সা রটাতে থাকে। যে কারণে অপমান সইতে না পেরে জাকিয়া আত্মহত্যা করে।
স্থানীয় প্রতিবেশীরা জানান, জাকিয়াকে অন্যত্র বিয়ে দেয়ার প্রস্তুতি নিয়েছিলেন তার অভিভাবকরা। কিন্তু তার আগেই এ মেধাবী ছাত্রী আত্মহত্যা করেছে। এ ব্যাপারে তজুমদ্দিন থানা অফিসার ইনচার্জ আঃ রশীদ ভূঁইয়া জানান, নিহতের ভাই ইউছুফ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আত্মহত্যার কারণ উদঘাটনে তদন্ত চলছে।
বরিশাল অফিস/বাবুগঞ্জ : এদিকে বাবুগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুল থেকে বাড়ি ফেরার সময় এক ছাত্রীকে ব্লেড দিয়ে ক্ষতবিক্ষত করেছে বখাটে জাহিদ। গতকাল দুপুর দেড়টায় উপজেলার রাকুদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
বাবুগঞ্জের রাকুদিয়া গ্রামের জাকির হাওলাদারের বখাটে ছেলে জাহিদ একই এলাকার রাকুদিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রীের ছাত্রী সীমাকে (১৪) প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু সীমা তার প্রস্তাব প্রত্যাখ্যান করে। গতকাল দুপুর দেড়টায় সীমা বার্ষিক পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে জাহিদ পথরোধ করে আবারও প্রেমের প্রস্তাব দেয়। এতে সীমা রাজি না হওয়ায় জাহিদ ব্লেড দিয়ে তাকে ক্ষতবিক্ষত করে। এ সময় সীমার সহপাঠীরা এগিয়ে এলে তাদেরও ভয়ভীতি দেখানো হয়। সীমার চিত্কারে লোকজন ছুটে এলে ইভটিজার জাহিদ পালিয়ে যায়। গুরুতর অবস্থায় সীমাকে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

No comments:

Post a Comment