Thursday 21 October 2010

ইবিতে শিক্ষককে রক্তাক্ত করেছে ৩ কর্মকর্তা

Thu 21 Oct 2010 6:51 PM BdST

ইবি, ২১ অক্টোবর (আরটিএনএন ডটনেট)-- ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে মেরে রক্তাক্ত করেছে একই বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তা। এ নিয়ে ক্যাম্পাসে তোলপাড় শুরু হয়েছে। প্রতিবাদে শনিবার শিক্ষক সমিতির সাধারণ সভা আহবান করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বেলা ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক সাদেক হোসেন নিজ অফিসে কাজ করছিলেন।

এ সময় ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শাখা কর্মকর্তা সাবেক ছাত্রলীগ ক্যাডার হারুন-অর রশিদ ওরফে হাতকাটা হারুন ও ছাত্রলীগের বর্তমান সভাপতির ভাই সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা জামাল হোসেন ও আরেক ছাত্রলীগ ক্যাডার রিপন তার রুমে গিয়ে অসৌজন্যমূলক আচরণ করে।

অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ করতে গেলে ওই তিন কর্মকর্তা রুমের দরজা বন্ধ করে শিক্ষক সাদেক হোসেনকে কিল-ঘুষি ও লাথি মেরে রক্তাক্ত করে।

এ সময় সাদেক হোসেনের চিৎকারে আশপাশের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এগিয়ে এসে ওই কর্মকর্তাদের হাত থেকে তাকে উদ্ধার করে। পরে তাকে চিকিৎসার জন্য কুষ্টিয়ায় প্রেরণ করা হয়।

এ ঘটনায় ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে তোলপাড় শুরু হয়েছে। এর প্রতিবাদে শিক্ষক সমিতি শনিবার সকাল ১০টায় সাধারণ সভা আহবান করেছে। একইসঙ্গে তারা সকল কার্যক্রম বয়কট করেছেন বলে সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক ড. সৈয়দ মাকসুদুর রহমান জানান।

এ ব্যাপারে ভিসি অধ্যাপক ড. আলাউদ্দিনের সঙ্গে বারবার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি। তার মোবাইল ফোনটি বন্ধ রয়েছে।

আরটিএনএন ডটনেট/প্রতিনিধি/এসআই_ ১৮৪৫ ঘ.

No comments:

Post a Comment