Saturday 24 July 2010

দু'হাঁটু ফুলে গেছে\ অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হচ্ছে অসুস্থ মাওলানা সাঈদী আবারো ২ দিনের রিমান্ডে

দু'হাঁটু ফুলে গেছে\ অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হচ্ছে
অসুস্থ মাওলানা সাঈদী আবারো ২ দিনের রিমান্ডে

গতকাল শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আদালতে হাজির করা হয় -সংগ্রাম
মিয়া হোসেন : অসুস্থ বয়োবৃদ্ধ আলেম মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আবারো ২দিনের রিমান্ড দিয়েছে আদালত। বিশ্ব বরেণ্য কুরআনের তাফসীরকারক মাওলানা সাঈদী ডায়াবেটিসের রোগী। তার বুকে দু‘টি রিং বসানো। তার চলাফেরা ও বাথরুম সারানোর কাজসহ সকল কাজই করতে হতো সাহায্যকারীদের মাধ্যমে। পবিত্র কুরআনের তাফসীর শুনে মাওলানা সাঈদীর হাতে হাজারো অমুসলিম ইসলাম ধর্ম গ্রহণ করেছে। ধর্মপ্রাণ মানুষের প্রিয় এ ব্যক্তিটির দু‘টো হাঁটুই ফুলে গেছে। ভেঙ্গে গেছে শরীর। রিমান্ডের নামে অমানবিক নির্যাতন চলছে তার ওপর। নোংরা পরিবেশে অস্বাস্থ্যকর কক্ষে তাকে রাখা হয়েছে। দিন রাত সবই সমান তার কাছে। সকালে সূর্যের আলোতে পবিত্র কুরআনের তাফসীর দেখার সুযোগ নেই তার। ফ্লোরে ঘুমিয়েই কাটাতে হচ্ছে রাতের পর রাত। নিয়মিত ঘুম নেই, নেই ভাল খাবার, অযু গোছল বা বাথরুম সারানোর জন্য আগের মতো সাহায্যকারী নেই। ফ্লোরে শুয়ে ছাদের দিকে দেখেন সিলিং ফ্যান নেই তার কক্ষে। আর মশা ও পোকা মাকড় যেন তার নিত্য সঙ্গী।
রমনা থানায় দায়ের করা ৮২ (২) ২০০৪ মামলায় ৩দিনের রিমান্ড শেষে গতকাল শুক্রবার আদালতে হাজির করা হয় মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে। আবারো রিমান্ড চেয়েছে পুলিশ। তাও ৭ দিনের। বিচারক দিলারা আলো চন্দনা ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। মাওলানা সাঈদীর পক্ষের আইনজীবীরা তার অসুস্থতার কথা তুলে ধরে জেল হাজতে পাঠানোর আবেদন করেন। কিন্তু তা নাকচ হয়ে যায়।
রাজধানীর কদমতলী থানায় সাজানো আরো এক মামলায় আসামী করা হয়েছে মাওলানা সাঈদীকে। এ মামলার শুনানীর জন্য ২৯ জুলাই তারিখ নির্ধারণ করেছেন বিচারক তানিয়া।
মাওলানা সাঈদীর পক্ষে আদালতে শুনানীতে অংশ গ্রহণ করেন এডভোকেট মশিউল আলম, আব্দুর রাজ্জাক, এস এম সোহরাব আলী, আবু সাঈদ মোল্লা, লুৎফর রহমান, শামসুল ইসলাম, পারভেজ হোসেন, আব্দুল হান্নানসহ অর্ধশতাধিক আইনজীবী।
আব্দুর রাজ্জাক বলেন, কোন মামলায় ৩দিনের বেশী রিমান্ড না দেয়ার জন্য হাইকোর্টের নির্দেশ রয়েছে। মাওলানা সাঈদীকে ৩দিনের রিমান্ড নেয়ার পর আবার রিমান্ড না নিয়ে জেল হাজতে পাঠানোর আবেদন করেছি। রিমান্ডে থেকে তিনি দুর্বল হয়ে পড়েছেন। তার হাঁটু ফুলে গেছে। অস্বাস্থ্যকর পরিবেশে তাকে রাখা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।
http://www.dailysangram.com/news_details.php?news_id=35232

No comments:

Post a Comment