Friday 7 January 2011

বিগত বছরে সরকারের দলকেন্দ্রিক চিন্তার প্রকাশ ঘটেছে : নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, বর্তমান সরকারের গত এক বছর নৈতিক ও ইতিহাস চেতনা এবং আদর্শবোধ নিতান্ত দুর্বল ও অনুশীলনহীন থাকায় গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ লাভের ক্ষেত্রে সর্বমুখী অন্তরায় সৃষ্টি করেছে। তিনি বলেন, দেশ, সমাজ, সংস্কৃতি, রাজনীতি, অর্থনীতি, দেশের মানুষ ও মানবকল্যাণ বর্তমান সরকারের গত এক বছরের চিন্তা-ভাবনায় ছিল না বরং রাজনৈতিক ও অন্যান্য বিষয়ে সরকারের দলকেন্দ্রিক চিন্তা-ভাবনার প্রকাশ ঘটেছে।
গতকাল সকালে পার্টির নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্তমান সরকারের এক বছরের কর্মকাণ্ড মূল্যায়ন শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এতে আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা আবদুল করিম খান ও মাওলানা শেখ লোকমান হোসেন, প্রচার সম্পাদক মাওলানা শওকত আমিন, অর্থ সম্পাদক অধ্যাপক এহতেশাম সারোয়ার, মাওলানা আবদুল বাতেন, মাওলানা আবদুল মাজেদ আতহারী, মাওলানা ইসমাইল বুখারী, ইলিয়াছ আতহারী প্রমুখ।
মাওলানা নেজামী গত এক বছরে বিদ্যুত্, পানি ও গ্যাস সঙ্কট নিরসনে সরকারের ব্যর্থতার চিত্র তুলে ধরে বলেন, অন্যান্য ক্ষেত্রের মতো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণেও সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে দলীয় স্বার্থে ব্যবহৃত হয়ে পুলিশ প্রশাসনের বৈশিষ্ট্য ও সুনাম ক্ষুণ্ন হয়েছে। তিনি বলেন, ক্ষমতাসীনদের মনোরঞ্জনের জন্য পুলিশ এখন বেপরোয়া হয়ে উঠেছে।

No comments:

Post a Comment