Wednesday 18 August 2010

ঈশ্বরদীতে রেলের চোরাই তেলসহ স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেপ্তার

Wed 18 Aug 2010 7:21 PM BdST

পাবনা, ১৮ আগস্ট (আরটিএনএন ডটনেট)-- পাবনার ঈশ্বরদী পৌর স্বেচ্ছাসেবকলীগ নেতা জামাল উদ্দিন (৪০) কে চোরাই তেল সহ গ্রেপ্তার করেছে পুলিশ। রেলের তেল চুরি ও পাচার কাজে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার সকালে পাবনা ও ঈশ্বরদী পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে উপজেলার শৈলপাড়া গ্রাম থেকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, ধৃত জামাল তেল চুরি ও পাচারকারীচক্রের হোতা।

ঈশ্বরদী থানা সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ইমাম উদ্দিন কবির পাবনা ও ঈশ্বরদী থানা পুলিশের সহায়তায় বুধবার সকালে ঈশ্বরদীর শৈলপাড়া গ্রামে অভিযান চালান।

এসময় রেলের তেল চুরি ও পাচারকারী চক্রের হোতা জামাল উদ্দিনকে আটক করে তার স্বীকারোক্তি অনুযায়ী বাড়ির আঙ্গিনায় মাটির গর্ত থেকে ১১টি পলিথিন ব্যাগে রাখা রেলের ৫শ’ লিটার হাইস্পিড ডিজেল উদ্ধার করা হয়।

এছাড়াও জামালের বাড়ির বিভিন্ন জায়গায় থেকে তেল চুরির বেশ কিছু সরঞ্জাম ও একটি তলোয়ার উদ্ধার করে পুলিশ।

এদিকে ধৃত জামাল উদ্দিন পুলিশের কাছে নিজেকে ঈশ্বরদী পৌরসভার ১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা বলে দাবি করেছে।

এছাড়া রেল পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, ঈশ্বরদী থানা পুলিশ, আমবাগান পুরিশ ফাঁড়ি ও রেল চালকসহ কতিপয় রেল কর্মকর্তাকে নিয়মিত বখরা দিয়ে জামাল উদ্দিন দীর্ঘদিন ধরে ঈশ্বরদী লোকো এলাকা থেকে রেলের তেল চুরি এবং পাচার করে আসছিল বলে সে পুলিশের কাছে স্বীকার করেছে।

পুলিশ জানিয়েছে, প্রথমে জামালকে ঈশ্বরদী থানায় সোপর্দ করা হয়। পরে তাকে পাবনা জেলা হাজতে পাঠানো হয়েছে।

আরটিএনএন ডটনেট/প্রতিনিধি/আইএইচ/এমএম_১৯১৯ ঘ.

No comments:

Post a Comment