Wednesday 25 August 2010

কিশোরগঞ্জে বিএনপি নেতার বাসায় ছোট ছেলে গুলিবিদ্ধহামলার লক্ষ্য ছিল বড় ছেলে!

কিশোরগঞ্জ প্রতিনিধি | Kaler Kantho | ঢাকা, বৃহস্পতিবার, ১১ ভাদ্র ১৪১৭, ১৫ রমজান ১৪৩১, ২৬ আগস্ট ২০১০

কিশোরগঞ্জে সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা কবির উদ্দিন আহমদের ফিশারি রোডের বাসায় এক অস্ত্রধারী হামলা চালিয়েছে। অস্ত্রধারীর গুলিতে কবির উদ্দিনের ছেলে জেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি মাসরুর আহমেদ রুমন (৩২) আহত হন। কবিরের বড় ছেলে গুরুদয়াল কলেজের সাবেক ভিপি জেলা যুবদলের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম সুমন অল্পের জন্য বেঁচে যান। তাঁকে বাঁচাতে গিয়ে রুমন গুলিবিদ্ধ হন বলে জানা গেছে। মঙ্গলবার শেষ রাতে ফজরের নামাজের সময় শহরের ফিশারি রোডের মাল্টিপারপাস কলোনিতে সাবেক সংসদ সদস্যের বাসায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে পড়ে থাকা একটি পয়েন্ট টু টু বোরের বিদেশি রিভলবার ও চারটি গুলি উদ্ধার করেছে।
এদিকে এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে গতকাল বুধবার দুপুরে ছাত্রদল ও যুবদল শহরে বিক্ষোভ মিছিল করে।
যুবদল নেতা সুমন জানান, সেহরির পর তিনি তাঁর ২৫ দিনের শিশুপুত্র ও স্ত্রী সানজিদা তরফদারকে নিয়ে ঘুমিয়েছিলেন। পাশের রুমে মা-বাবা ও অন্য রুমে ছোট ভাই ছিলেন। ফজরের নামাজের সময় কক্ষের স্টিলের জানালায় শব্দ শুনে তাঁর ঘুম ভেঙে যায়। ঘুম থেকে উঠে জানালা দিয়ে এক যুবককে দেখতে পেয়ে চোর চোর বলে চিৎকার দেন তিনি। পরে কক্ষের দরজা সামান্য খুলে কী হচ্ছে দেখতে চাইলে বাইরে দাঁড়িয়ে থাকা অস্ত্রধারী তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তাঁর দাবি, ওই গুলিটি রিভলবার থেকে বের না হওয়ায় তিনি প্রাণে বেঁচে যান। ছোট ভাই রুমন বড় ভাইকে সরিয়ে এগিয়ে গেলে দরজার সামনে দাঁড়ানো অস্ত্রধারী আরেকটি গুলি করলে তা তাঁর বাম পায়ের হাঁটুর ওপরে লাগে। গুলিবিদ্ধ হয়ে তিনি দরজাটি বন্ধ করার চেষ্টা করলে দরজায় আরেকটি গুলি এসে লাগে। তাঁদের আর্তচিৎকারে লোকজন এগিয়ে এলে পালিয়ে যায় অস্ত্রধারী।
এলাকার কয়েকজন জানান, তাঁরা ভোরে লোকজনের চিৎকার ও দুটি গুলির শব্দ শুনেছেন।
কবির উদ্দিন আহমেদ জানান, তিনি সেহরির পর ফজরের নামাজ পড়তে গিয়েছিলেন মসজিদে। নামাজ শেষে ফেরার পথে চিৎকার শুনে বাসায় গিয়ে ঘটনা জানতে পারেন।
আহত রুমন জানান, জানালা দিয়েই প্রথমে তাঁর বড় ভাই সুমনকে লক্ষ্য করে গুলি করার চেষ্টা করে ওই সন্ত্রাসী।
সংসদ সদস্যের পরিবারের দাবি, দলীয় কোন্দলের কারণে তাঁদের ওপর হামলা হয়ে থাকতে পারে বলে তাঁরা মনে করছেন। সুমন জেলা যুবদলের নেতৃত্ব পেতে অনেক দিন ধরে কাজ করছেন। এ নিয়ে দলে কোন্দল আছে।
কিশোরগঞ্জ মডেল থানার ওসি মীর মোশারফ হোসেন সাবেক সংসদ সদস্যের বাসায় গুলি হওয়ার কথা স্বীকার করে বলেন, ঘটনাস্থল থেকে চারটি গুলিসহ একটি বিদেশি রিভলবার উদ্ধার করা হয়েছে। তবে তিনি ঘটনাটি রহস্যজনক মনে করছেন। তিনি বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মামলা না হলেও পুলিশ ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে।
কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, আহত রুমনকে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

No comments:

Post a Comment