Monday 23 August 2010

রাবিতে ছাত্রলীগ-যুবলীগ সংঘর্ষ

Thu 5 Aug 2010 6:17 PM BdST

রাবি, ০৫ আগস্ট (আরটিএনএন ডটনেট)-- রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রলীগ কর্মীকে মারার ঘটনাকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চার ছাত্রলীগ কর্মী গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন- হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আ. হালিম, বাসু দেব, মামুন ও মহিউদ্দীন। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকে) ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়। বর্তমানে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, আজ বেলা ১২টার দিকে ছাত্রলীগ কর্মী আ. হালিম ও তার তিন বন্ধু ক্লাস শেষে সোহরাওয়ার্দী হলে ফিরে আসার সময় হলের সামনে যুবলীগ নেতা তৌহিদুল ইসলাম কালুর মটরসাইকেলের সঙ্গে তাদের ধাক্কা লাগে। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

কথা কাটাকাটির এক পর্যায়ে যুবলীগ নেতা কালুর নেতৃত্বে আতা, শাহীন, উজ্জল ও জামালসহ ৭/৮ যুবলীগ কর্মী ধারালো অস্ত্র দিয়ে হালিম ও তার তিন বন্ধুকে আঘাত করলে ছাত্রলীগ কর্মী আ. হালিম মাথায় আঘাত প্রাপ্ত হয়ে গুরুতর আহত হন।

এ সময় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকে) ভর্তি করা হয়। সঙ্গে সঙ্গে এ ঘটনা ক্যাম্পাসের চারিদিকে ছড়িয়ে পড়লে ছাত্রলীগ নেতা-কর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে আগ্নেয়াস্ত্র ও দেশীয় বিভিন্ন ধারালো অস্ত্র নিয়ে অবস্থান নিতে থাকে।

অপরদিকে যুবলীগ কর্মীরাও স্টেশন বাজারে ধারালো অস্ত্র নিয়ে অবস্থান নেয়। এ সময় তাদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সংবাদ শুনে রাবি প্রক্টর চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ঘটনাস্থলে ছুটে আসেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করেন।

এ ঘটনার প্রতিবাদে রাবি ছাত্রলীগ সভাপতি আওয়াল কবীর জয় প্রশাসনের নিকট অভিযুক্ত যুবলীগ নেতা-কর্মীদের এক ঘণ্টার মধ্যে শাস্তি প্রদানের দাবি জানান।

এ ব্যাপারে রাবি প্রক্টর চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং কোন বহিরাগতকে ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া হবে না।

আরটিএনএন ডটনেট/প্রতিবেদক/এফএন/এমআই_ ১৮১৭ ঘ.

No comments:

Post a Comment