Monday 23 August 2010

রাবিতে ছাত্রলীগের সেক্রেটারি গ্রুপের কর্মীকে তিন তলা থেকে নিক্ষেপ





Sun 15 Aug 2010 3:22 PM BdST

রাজশাহী, ১৫ আগস্ট (আরটিএনএন ডটনেট)-- ইফতারির টোকেন বিতরণকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সেক্রেটারি গ্রুপের এক কর্মীকে হলের তিন তলার ছাদ থেকে ফেলে দিয়েছে সভাপতি গ্রুপের কর্মীরা।

আহত ওই ছাত্রলীগ কর্মীর নাম নাসরুল্লাহ নাসিম। সে ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল হলে ইফতারির জন্য বরাদ্দকৃত অর্থকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মীরা হলগুলোতে টোকেন বাণিজ্য শুরু করে। শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের জন্য টোকেন বরাদ্দ থাকলেও হলের নিয়ম তোয়াক্কা না করে অনেকে অনাবাসিক ছাত্রদের জন্যও টোকেন সংগ্রহ করতে থাকে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলে সভাপতি গ্রুপের ছাত্রলীগ কর্মী ও হলের অনাবাসিক ছাত্র মাসুদ রানার টোকেন সংগ্রহ করতে যায় একই গ্রুপের ছাত্রলীগ কর্মী জাহিদ ও জহুরুল।

এ সময় হলের নিয়ম ভঙ্গ করে টোকেন নিতে বাধা দেয় একই হলের সেক্রেটারি গ্রুপের ছাত্রলীগ কর্মী নাসরুল্লাহ নাসিম। এতে উভয় গ্রুপের মধ্যে কথা কাটাকাটির সৃষ্টি হয়। কথাকাটাকাটির এক পর্যায়ে সভাপতি গ্রুপের কর্মী জাহিদ, জহুরুল, মশিউর, তৌফিক, রুহুলসহ ১০/১২ জন নাসরুল্লাহ নাসিমকে তিন তলার ছাদে নিয়ে যায়।

সেখানে তাকে রড, হকিস্টিক ও লাঠিসোঠা দিয়ে পিটিয়ে পরে ছাদ থেকে ফেলে দেয়। এতে তার হাত, পা ভেঙ্গে যায় এবং শরীরের বিভিন্ন জায়গা থেতলে যায়।

পরে হলে কর্তব্যরত পুলিশ ও হল প্রশাসন আশঙ্কাজনক অবস্থায় নাসরুল্লাহকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. দুলাল চন্দ্র রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আহত ছাত্রকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য মেডিকেলে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে বলেও তিনি জানান।

পরে পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সভাপতি গ্রুপের জাহিদ ও জহুরুলকে গ্রেপ্তার করেছে।

আরটিএনএন ডটনেট/প্রতিনিধি/এমইউএ/এমএম_১৫১৬ ঘ.

No comments:

Post a Comment