Monday 23 August 2010

আহত রাবি ছাত্রলীগ কর্মী নাসিম অবশেষে মারা গেল





Mon 23 Aug 2010 10:20 PM BdST

রাবি, ২৩ আগস্ট (আরটিএনএন ডটনেট)-- রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে আহত ছাত্রলীগ কর্মী নাসরুল্লাহ নাসিমের জীবন প্রদীপ অবশেষে নিভে গেল।

ঘটনার আটদিন পর চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

গত ১৫ আগস্ট ইফতারির টোকেন ভাগাভাগিকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি আওয়াল কবির জয় গ্রুপের কর্মীরা মারধর ও ছুরিকাঘাতের পর শাহ মখদুম (এসএম) হলের দোতলার ছাদ থেকে নাসিমকে ফেলে দেয়। এতে সে মারাত্মক আহত হয়।

ঘটনার দিনই আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, নাসিমের মাথায় প্রচণ্ড আঘাত লাগায় রক্ত জমাট বেঁধে গেছে। চিকিৎসার প্রাথমিক দিকে জমাট বাধা রক্ত ভাঙতে থাকে। কিন্তু পরে রক্ত ভাঙার বদলে নতুন করে জমাট বাঁধতে শুরু করে।

ক্রমেই অবস্থার অবনতি হলে শনিবার তার মাথায় অপারেশন করার পরেও নাসিমের শরীরের কোনো অংশই সঠিকভাবে কাজ না করলে তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়। অবশেষে আজ সবাইকে কাঁদিয়ে বিদায় নেয় নাসিম।

নাসিম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অপু গ্রুপের কর্মী।

সে চাঁপাইনবাবঞ্জের শিবগঞ্জ উপজেলার চরকির্তী গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে।

এদিকে নাসিমের মৃত্যুর খবরে দুপুর থেকেই রাবি ক্যাম্পাসে উত্তেজনা শুরু হয়। তার মুত্যুর খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের সভাপতি গ্রুপের নেতা-কর্মীরা ক্যাম্পাস ত্যাগ করে আত্মগোপন করতে শুরু করে।

সাধারণ সম্পাদক গ্রুপের নেতা-কর্মীরা আবাসিক হলসহ পুরো ক্যাম্পাসে অবস্থান নেয়। পরিস্থিতি শান্ত রাখতে দুপুরের পর থেকে ক্যাম্পাসের প্রবেশ পথে ও সবগুলো আবাসিক হলের প্রধান গেট বন্ধ করে দেয়া হয়।

ক্যাম্পাসে বহিরাগত সব যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

No comments:

Post a Comment