Monday 14 June 2010

দিনদুপুরে ব্যবসায়ীকে গুলি করে ১৫ লাখ টাকা ছিনতাই

পুরান ঢাকার শ্যামবাজারে আবদুল জলিল (৩৫) নামের এক ব্যবসায়ীকে গুলি করে প্রায় ১৫ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। গতকাল রোববার দুপুরে এ ঘটনায় গুরুতর আহত ব্যবসায়ীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, গতকাল বেলা দুইটার দিকে আবদুল জলিল শ্যামবাজারের তাঁর মসলার আড়ত থেকে টাকা নিয়ে ন্যাশনাল ব্যাংকের স্থানীয় শাখায় জমা দিতে যাচ্ছিলেন। কাছাকাছি হওয়ায় তিনি ব্যাগভর্তি টাকা নিয়ে হেঁটে ব্যাংকে যাচ্ছিলেন। লালকুঠি এলাকায় তিন-চারজন দুর্বৃত্ত পথরোধ করে ব্যবসায়ী জলিলকে গুলি করে এবং তাঁর কাছ থেকে টাকা ছিনিয়ে নেয়।
স্থানীয় লোকজন জানান, টাকা ছিনিয়ে পালানোর সময় দুর্বৃত্তরা তিন-চারটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। তখন গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এ ঘটনা জানার পর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান এবং বিস্ফোরিত ককটেলের আলামত সংগ্রহ করেন।
হাসপাতালে চিকিৎসাধীন আবদুল জলিল জানান, আলিফ ট্রেডার্স নামের তাঁর মরিচ ও হলুদের আড়তের যৌথ ব্যবসা প্রতিষ্ঠান ১৬ নম্বর শ্যামপুরে। ব্যাংকে টাকা জমা দিতে যাওয়ার সময় ব্যবসায়িক অংশীদারের ভাই ওয়াসিম সঙ্গে ছিলেন। কিছু বুঝে ওঠার আগে ছিনতাইকারীরা তাঁদের ঘিরে ফেলে। তারা টাকার ব্যাগ নেওয়ার চেষ্টা করলে তিনি বাধা দেন। ছিনতাইকারীদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হলে তারা জলিলের পায়ে গুলি করে ব্যাগভর্তি টাকা ছিনিয়ে নেয়।
যোগাযোগ করা হলে সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, ব্যাংকে যাওয়ার সময় পুলিশের সহায়তা নিলে ছিনতাইয়ের ঘটনা এড়ানো যেত। পুলিশের একাধিক দল ছিনতাইকারীদের গ্রেপ্তার ও ছিনতাই হওয়া টাকা উদ্ধারে অভিযান চালাচ্ছে।

http://www.prothom-alo.com/detail/date/2010-06-14/news/70758

No comments:

Post a Comment