Sunday 13 June 2010

রাজধানীতে নৃশংস ৩ হত্যাকাণ্ড গুলি করে ১ লাখ টাকা ছিনতাই

রাজধানীতে গতকাল গুলি করে, কুপিয়ে এবং পিটিয়ে ৩ জনকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে। এদিকে গতকাল নগরীর সূত্রাপুরে দিনে-দুপুরে ছিনতাইকারীরা এক ব্যবসায়ীকে গুলি করে ১৫ লাখ ছিনিয়ে নিয়ে গেছে।
নগরীর যাত্রাবাড়ির উত্তর কুতুবখালী বড় মসজিদ গলিতে গতকাল দুপুরে সহযোগী সন্ত্রাসীদের গুলিতে রিংকু (২৬) নামের এক সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় ফুয়াদ ফয়সাল জন ও স্বপন নামের আরও দুই যুবক গুলিবিদ্ধ হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
যাত্রাবাড়ি থানা পুলিশ জানায়, শীর্ষ সন্ত্রাসী ইদুল গ্রুপের কয়েক সন্ত্রাসী চাঁদার টাকা ভাগবাটোয়ারার সময় বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তারা নিজেদের মধ্যে গোলাগুলি করলে মাথায় গুলিবিদ্ধ হয়ে রিংকু মারা যায়। যাত্রাবাড়ি থানার ওসি মনিরুজ্জামান জানান, হতাহতরা সূত্রাপুরের হাটখোলা এলাকায় থাকে। কুতুববাগে নিজেদের অন্তর্দ্বন্দ্বের এক পর্যায়ে গোলাগুলির সময় একজন মারা যায় এবং অপর দু’জন আহত হয়।
বাম চোখে গুলিবিদ্ধ স্বপন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সার জন্য আসে। এসময় হাসপাতালের অভ্যন্তরে যাত্রাবাড়ি থানার এসআই মাজহারুল ইসলাম সন্দেহজনকভাবে স্বপনের পকেট তল্লাশি করে একটি তাজা ককটেল উদ্ধার করে। ককটেলটি পানির বালতিতে করে থানায় নেয়া হয়েছে। নিহত রিংকুর লাশ ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
নগরীর মানিকনগরের কুমিল্লা বস্তিতে গতকাল সকালে স্ত্রী মনোয়ারার দায়ের কোপে তার স্বামী হাসান আহমেদ (৪০) খুন হয়েছেন। পুলিশ মনোয়ারা বেগমকে (৩৫) গ্রেফতার করেছে। সবুজবাগ থানার ওসি আসাদুজ্জামান জানান, নিহত হাসান মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের পিয়ন ছিল। সে এক বছর আগে ভিক্টোরিয়া ক্লাবের পিয়ন মনোয়ারা বেগমকে বিয়ে করে। এটা দু’জনেরই দ্বিতীয় বিয়ে। গতকাল সকালে দাম্পত্য কলহের একপর্যায়ে মনোয়ারা বটি দিয়ে হাসানের বুকে কোপ মারে। এলাকাবাসী হাসানকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার সকাল ১০টায় তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ জানায়, নিহত হাসানের আগের স্ত্রী ও সন্তান রয়েছে। তবে মনোয়ারার আগের স্বামী মারা গেছে। হাসানের গ্রামের বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। তারা চলতি মাসের শুরুতে মানিকনগর কুমিল্লা বস্তির বাসা ভাড়া নেয়। ওই বাসা থেকে পুলিশ মনোয়ারাকে গ্রেফতার করে।
নগরীর উত্তরা থানাধীন উত্তরখান এলাকার মাল্টিপারপাস কোম্পানির কিস্তি না দেয়ার অপরাধে আবদুর রব (৪০) নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। উত্তরা থানার এসআই ইউনুস খন্দকার জানান, উত্তরখানের ১৫২/৬, গোবিন্দপুরের বাসিন্দা আবদুর রব। এলাকার দেশবন্ধু মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি থেকে ৫ হাজার টাকা ঋণ নেন তিনি। ঋণের টাকার এক কিস্তি দিতে পারেননি রব। একারণে ওই মাল্টিপারপাসের কর্মকর্তা ইকবাল হাসান জয় তাকে ডেকে নিয়ে বেদম প্রহার করেন। তাকে বাংলাদেশ মেডিকেলে চিকিত্সা দিয়ে ছেড়ে দেয়া হয়। বাসায় বিশ্রামে থাকা অবস্থায় গত শনিবার রাতে আবদুর রব আবার অসুস্থ হয়ে পড়লে তাকে বাংলাদেশ মেডিকেল হাসপাতালে নেয়া হয়। গতকাল সেখানে আবদুর রব মারা যায় বলে পুলিশ জানায়।
উত্তরা থানার এসআই ইউনুস খন্দকার আরও জানান, ওই হাসপাতাল থেকে আবদুর রবের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকেই অভিযুক্ত ইকবাল হাসান জয় পলাতক রয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।
এদিকে নগরীর সূত্রাপুরে আবদুল জলিল নামের ব্যবসায়ীকে দিনে-দুপুরে গুলি করে ১৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা। গতকাল দুপুরে এ ঘটনায় পায়ে গুলিবিদ্ধ ব্যবসায়ীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, সূত্রাপুর থানাধীন শ্যামবাজারের কাঁচামালের আড়তদার আবদুল জলিল ও তার কর্মচারী ওয়াসিম ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৫ লাখ টাকা নিয়ে রিকশায় সদরঘাটের ন্যাশনাল ব্যাংকে যাচ্ছিলেন। তারা শ্যামবাজারের লালকুঠি ফরাশগঞ্জ ক্লাবের সামনে এলে ৬/৭ ছিনতাইকারী অস্ত্রের মুখে রিকশার গতিরোধ করে। তারা আবদুল জলিলের বাম পায়ে গুলি করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

http://www.amardeshonline.com/pages/details/2010/06/14/35104

No comments:

Post a Comment