Monday 7 June 2010

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন গুলিবিদ্ধ

ইসলামী বিশ্ববিদ্যালয়


http://rtnn.net/details.php?id=25045&p=1&s=5

টেন্ট (তাঁবু) দখলকে কেন্দ্র করে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে আজ রোববার দুপুর ১২টার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের গুলিতে একজন ছাত্র আহত হন।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, সম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি সংগঠনটির ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার কার্যনির্বাহী কমিটি ঘোষণা করে। এরপর থেকে নতুন সভাপতি, সাধারণ সম্পাদক ও অন্যান্য কার্যনির্বাহী এবং কমিটিতে কোনো পদ পায়নি এমন বেশ কিছু স্থানীয় ছাত্রলীগ নেতার মধ্যে দ্বন্দ্ব ও উত্তেজনা চলতে থাকে। পদবঞ্চিত মাহবুব-খসরু গ্রুপের কর্মীরা আজ সকালে ক্যাম্পাসে কলাভবনের পূর্বপাশে অবস্থিত ছাত্রলীগের নির্ধারিত টেন্টে অবস্থান গ্রহণ করে। এর কিছু পরে সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক শামসুজ্জামান ওরফে তুহিনের পক্ষের কর্মীরা টেন্টে অবস্থান নিতে গেলে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের গুলিতে ছাত্রলীগ কর্মী মোহাম্মদ আলী ওরফে শিমুল আহত হন। তাঁকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহাদাত হোসেন আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দুই পক্ষের মধ্যে একটি সমঝোতা সৃষ্টির চেষ্টা করছে। এ ঘটনার পর ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

http://www.prothom-alo.com/detail/date/2010-06-06/news/68948

No comments:

Post a Comment