Wednesday 31 March 2010

চট্টগ্রামে গৃহপরিচারিকাকে হত্যার পর লাশ দাহগৃহকর্ত্রী, দারোয়ানসহ আটক ৩



Kalerkantho নিজস্ব প্রতিবেদক, ঢাকা, বৃহস্পতিবার, ১৮ চৈত্র ১৪১৬, ১৫ রবিউস সানি ১৪৩১, ১ এপ্রিল ২০১০

চট্টগ্রামচট্টগ্রামের হাটহাজারীতে রুমা নাথ (১৬) নামে এক গৃহপরিচারিকাকে হত্যার পর গোপনে লাশ দাহ (পুড়িয়ে ফেলা) করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার মধ্যরাতে হাটহাজারীর চৌধুরীহাট এলাকায় হত্যার পর নগরীর বলুয়ার দীঘিরপাড় অভয় মিত্র মহাশ্মশানে তাকে পুড়িয়ে ফেলা হয়।
পুলিশ এ ঘটনায় গৃহকর্ত্রী শিপ্রা আচার্য, স্থানীয় একটি ক্লিনিকের অ্যাম্বুলেন্সচালক মোহাম্মদ হানিফ ও দারোয়ান শ্রীপদকে আটক করেছে। চৌধুরীহাট কলেজ রোড এলাকার বাসিন্দা মেরিন ইঞ্জিনিয়ার বিষ্ণু চরণ আচার্যের বাসায় দেড় বছর ধরে গৃহপরিচারিকা হিসেবে কর্মরত ছিল রুমা নাথ।
হাটহাজারী সার্কেল এএসপি বাবুল আক্তার জানান, গতকাল বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ এই তিনজনকে আটকের পর ঘটনা সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছে। এ ব্যাপারে হাটহাজারী থানায় একটি হত্যা মামলা করা হবে। জিজ্ঞাসাবাদে গৃহকর্ত্রী শিপ্রা আচার্য এলোমেলো কথা বলছেন। এতে পুলিশের সন্দেহ আরো বাড়ছে।
তবে গৃহকর্ত্রী শিপ্রা আচার্য কালের কণ্ঠকে বলেন, 'বেশ কয়েকবার চুরি করতে গিয়ে ধরা পড়ার পর তাকে বকা দেওয়া হয়েছিল। আর এ কারণে সে রাতে বাথরুমে ঢুকে গলায় ওড়না পেঁচিয়ে আত্দহত্যা করেছে।' রুমার পরিবার পুলিশকে না জানিয়ে লাশ পুড়িয়ে ফেলা হলো কেন জানতে চাইলে তিনি বলেন, 'রুমার ফুফা গোপাল নাথ আমার সঙ্গে ৬০ হাজার টাকায় চুক্তি করেন লাশ দাহ করার জন্য। তিনি আমাদের বলেছিলেন, পুলিশকে জানালে ঝামেলা হবে, অনেক টাকা দিতে হবে। তার চেয়ে ৬০ হাজার টাকা খরচ করে পুরো ঘটনা ধামাচাপা দেওয়া যাবে।'
রুমা নাথের বাবা রাঙামাটির দুর্গম বাঘাইহাট মারিশ্যা এলাকার বাসিন্দা সুখেন্দু নাথ গতকাল সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, বেশ কয়েকবার মেয়েকে নিতে এলেও তারা দেয়নি। এখন হত্যা করে লাশ দাহ করে ফেলেছে বলে তিনি অভিযোগ করেন।
হাটহাজারী থানা পুলিশ জানায়, মঙ্গলবার রাত দেড়টার দিকে কয়েকজন লোক রুমা নাথকে স্থানীয় চিকিৎসক ডা. সিরাজুল ইসলামের কাছে নিয়ে আসে। এ সময় ডা. সিরাজুল হক তাকে মৃত বলে জানান। পরে ডায়রিয়া রোগী চিকিৎসার জন্য মেডিক্যালে নেওয়ার কথা বলে মোহাম্মদ হানিফের অ্যাম্বুলেন্স ভাড়া করা হয়। কিন্তু মেডিক্যালে নেওয়ার পরিবর্তে লাশ অ্যাম্বুলেন্সে করে অভয় মিত্র মহাশ্মশানে এনে দাহ করা হয়।

No comments:

Post a Comment