Sunday 25 April 2010

তিন কোটি টাকার স্বর্ণালঙ্কার লুট

Manobzamin Monday, 26 April 2010
স্টাফ রিপোর্টার: রাজধানীর মিরপুরের মুক্তিযোদ্ধা সুপার মার্কেটে দেওয়ান জুয়েলার্স নামের স্বর্ণের দোকান থেকে প্রায় তিন কোটি টাকার স্বর্ণালঙ্কার লুট হয়েছে। গত শনিবার গভীর রাতে পেছন দিকের একটি কসমেটিকসের দোকানের দেয়াল কেটে ভেতরে ঢুকে দুর্বৃত্তরা। পরে সেখান থেকে প্রায় ৯৫০ ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায় তারা।
খবর পেয়ে গতকাল রোববার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। দোকানের মালিক তাজুল ইসলাম তাজু জানিয়েছেন, মিরপুর মুক্তিযোদ্ধা মার্কেটের নিচ তলায় ২১/২২ নং দেওয়ান জুয়েলার্সের দোকানটি গত শনিবার রাত ৮টার দিকে বন্ধ করে কর্মচারীসহ তিনি বাসায় ফিরে যান। এরপর গতকাল সকাল ১০টার দিকে দোকানে গিয়ে দেখেন পাশের জ্যোতি কসমেটিকসের দেয়াল কেটে দুর্বৃত্তদের ভেতরে ঢোকার আলামত। তার দোকানের শো-কেসগুলো মেঝেতে ছড়িয়ে ছিটিয়ে রাখা। আর প্রায় সাড়ে ৯শ’ ভরি স্বর্ণালঙ্কার লুণ্ঠিত। এর মূল্য প্রায় ৩ কোটি টাকা। দোকান বন্ধ করে যাওয়ার পর রাতের যে কোন সময় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে বলে তিনি ধারণা করছেন। কারণ, তিনি রাত ৮টার দিকে দোকান বন্ধ করে সাড়ে ৮টার মধ্যেই মার্কেট থেকে বের হয়ে যান। এর আগে গত বছরও একই মার্কেটের বিপরীত দিকের শাহআলী শপিং কমপেস্নক্সের দোতলা থেকে দেওয়ান জুয়েলার্স নামের আরও একটি দোকানে চুরি হয়। গত এক বছরে ওই চুরির সঙ্গে জড়িতদেরও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
শাহআলী থানার ওসি আবদুল লতিফ জানিয়েছেন, দেওয়ান জুয়েলার্সের ঠিক পেছনের জ্যোতি নামক একটি কসমেটিকসের দোকানের শাটার ভেঙে প্রথমে সেখানে লুটতরাজ চালায় দুর্বৃত্তরা। পরে দুই দোকানের মাঝখানের দেয়াল কেটে জুয়েলার্সে ঢুকে স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। চোরের দল যে পথ দিয়ে ঢুকেছে সেই একই পথ দিয়ে বের হয়ে যায়। এ ঘটনায় মুক্তিযোদ্ধা মার্কেটের ৮ দারোয়ানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

http://www.mzamin.com/index.php?option=com_content&task=view&id=12305&Itemid=83

No comments:

Post a Comment