Tuesday 7 December 2010

আন্তঃদলীয় গ্রুপিং : পল্লবীতে আ’লীগের ইফতার পার্টিতে বোমা হামলা

স্টাফ রিপোর্টার

রাজধানীর পল্লবীতে আওয়ামী লীগের এক গ্রুপের ইফতার মাহফিলে অপর গ্রুপ বোমা হামলা করেছে। গতকাল বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদের সামনেই ১২নং সকশনের ডি-ব্লকে এ বোমা হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ৩ জন আহত হয়েছেন।
পল্লবী থানা পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছে, লিপি নামের এক মহিলা বোমার স্পিল্গন্টারের আঘাতে আহত হয়েছে। সে স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিত্সা নিয়েছে। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সূত্র জানিয়েছে, স্থানীয় এমপি ইলিয়াস মোল্লা ও মহিলা এমপি সাহিদা দিপ্তির বিরোধের জের ধরে এ বোমা হামলার ঘটনা ঘটে। দুই নম্বর ওয়ার্ডের ডি-ব্লকে ইফতার পার্টির আয়োজন করে মহিলা এমপি ও তার সমর্থকরা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ। তবে স্থানীয় এমপি ইলিয়াস মোল্লা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। ইফতার চলাকালে কয়েকজন যুবক কয়েকটি বোমা ফাটায়। দিপ্তির সমর্থকরা অভিযোগ করেছেন, স্থানীয় এমপির সমর্থকরা ইফতার মাহফিলে হামলা চালিয়েছে। এদিকে এ ঘটনায় ইফতার মাহফিলে অংশ নেয়া সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। পল্লবী থানার ওসি ইকবাল হোসেন জানান, সন্ধ্যায় পল্লবীর ঈদগাহ মাঠে ইফতার পার্টি শেষ হওয়ার পরপর কে বা কারা একটি ককটেল ছুড়ে মারে। এতে একজন আহত হয়েছে। আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্যে এই হামলা করা হয় বলে পুলিশ ধারণা করছে। সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সাহিদা তারেক দীপ্তি বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা কামাল মাস্টার এই ইফতার পার্টির আয়োজন করেন।

No comments:

Post a Comment