Friday 17 December 2010

সরকারের দুই বছরের কুশাসনে মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত : মওদুদ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছেন, স্বাধীনতা তথা মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিল গণতন্ত্র, অর্থনৈতিক মুক্তি ও উন্নয়ন। তবে অত্যন্ত দুঃখের বিষয় হলো, বর্তমান সরকারের ২ বছরের কুশাসনের ফলে সেই চেতনা ম্লান ও ভূলুণ্ঠিত হয়েছে। এখন গণতন্ত্রের লেবাসে স্বৈরতন্ত্র চলছে।
গতকাল বিকেলে জাতীয় প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) ঢাকা মহানগরী শাখা এর আয়োজন করে। মহানগর সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তফার সভাপতিত্বে আলোচনায় আরও অংশ নেন পিপলস্ পার্টির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, সিনিয়র প্রেসিডিয়াম সদস্য খালেকুজ্জামান দুদু, মহাসচিব ড. ফরিদুজ্জামান ফরহাদ, এসএম জহিরুল হক, অহিদুর রহমান, ফরিদ প্রমুখ।
ব্যারিস্টার মওদুদ বলেন, বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন সেজন্য দুঃখ প্রকাশ করে জাতির কাছে তার ক্ষমা চাওয়া উচিত। তিনি বলেন, সরকার দেশে কোন স্থিতিশীল পরিবেশ তৈরি করতে পারেনি। বরং হত্যা, হামলা, মামলা, নির্যাতন করে বিরোধী দলকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে সরকার।
সরকার জনপ্রিয়তা হারিয়েছে উল্লেখ করে তিনি বলেন, তার প্রমাণ চট্টগ্রাম সিটি করর্পোরেশন নির্বাচনে পরাজয়। ঢাকা সিটি কর্পোরেশনেও তাদের চরম পরাজয় হবে ভেবেই নির্বাচন দিচ্ছে না। সরকারের সত্ সাহস থাকলে তাদের জনপ্রিয়তা আছে কিনা, তা নির্বাচন দিয়ে প্রমাণ করুক।
তিনি বলেন, বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে যেভাবে সরকার বাড়িছাড়া করেছে, আওয়ামী লীগ সরকারকে একইভাবে ক্ষমতা ছাড়া করা হবে। তিনি বলেন, সাধারণ মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তারা এ সরকারের বিরুদ্ধে হরতাল চায়, তীব্র আন্দোলন চায়। প্রয়োজনে আবারো হরতাল দেয়া হবে।
শেখ শওকত হোসেন নিলু বলেন, প্রধানমন্ত্রী পরিকল্পনা করছেন খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে মাইনাস করার। তবে তার পরিকল্পনা মানুষ সফল হতে দেবে না।

No comments:

Post a Comment