Friday 17 December 2010

গার্মেন্টে হামলা ভাংচুরের ঘটনায় বিজিএমইএ’র উদ্বেগ



চট্টগ্রাম ব্যুরো

সিইপিজেড-এর মতো একটি সুরক্ষিত এলাকায় শ্রমিক অসন্তোষের নামে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিজিএমইএ চট্টগ্রামের নেতারা। নেতৃবৃন্দ বলেন, সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত প্রতিষ্ঠান ইয়াংওয়ান গ্রুপের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু স্বার্থান্বেষী মহলের কারণে পুরো পোশাক শিল্পকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেন।
চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয়ে গতকাল বিকেলে অনুষ্ঠিত বিজিএমইএ’র আইনশৃঙ্খলা বিষয়ক স্থায়ী কমিটির এক বৈঠক চট্টগ্রামের চেয়ারম্যান এরশাদ উল্ল্যাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি নাছির উদ্দিন চৌধুরী অবিলম্বে গার্মেন্ট শিল্প এলাকায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। কতিপয় উচ্ছৃঙ্খল বহিরাগত সন্ত্রাসীর এই তাণ্ডবের নিন্দা করে তিনি বলেন, যারা এই সেক্টরকে ধ্বংস করে দেশের অর্থনীতিকে বিপর্যস্ত করতে চায়, এটা তাদেরই নীলনক্শার অংশ। শ্রমিকদেরকে গুজবে কান না দিয়ে প্রচলিত শ্রম আইনের প্রতি যথাযথ সম্মান প্রদর্শনের জন্য তিনি পরামর্শ দেন।
বিজিএমইএ নেতারা পোশাক শিল্প ধ্বংস করার চক্রান্তকারীদের বিরুদ্ধে সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণপূর্বক সকল সংস্থার সমন্বয় করে মনিটরিং ব্যবস্থা জোরদারের ওপর গুরুত্ব আরোপ করেন।
বৈঠকে বক্তব্য রাখেন এ.এম. চৌধুরী সেলিম, শাহাবুদ্দিন আহাম্মদ চৌধুরী, এম.এ. সালাম ও মাঈনউদ্দিন আহাম্মদ মিন্টু, আ.ন.ম. সাইফুদ্দিন, এম.ডি.এম. মহিউদ্দিন চৌধুরী, আবদুল মান্নান রানা ও এস.এম. শফিউল হক ও ইঞ্জিনিয়ার কফিল উদ্দিন ইউছুপ, মোহাম্মদ মুসা ও হাসানুজ্জামান চৌধুরী প্রমুখ।

No comments:

Post a Comment