Tuesday 7 December 2010

সারাদেশে জামায়াতের বিক্ষোভ : মামলা হামলায় সরকারের শেষ রক্ষা হবে না : আজহার

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম বলেছেন, সব মামলার জামিন হওয়ার পর জেলগেট থেকে মহানগর আমির রফিকুল ইসলাম খানকে গ্রেফতার করে সরকার প্রমাণ করেছে জামায়াতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা। এ বেআইনি কর্মকাণ্ডের মাধ্যমে সরকার চরম মানবাধিকার ল"ঘন এবং নাগরিক অধিকার হরণ করেছে। তিনি বলেন, সরকার ষড়যন্ত্র ও মিথ্যাচারের মাধ্যমে এ দেশ থেকে ইসলাম ও ইসলামী শক্তিকে নির্মূল করতে চায়। কিন্তু ষড়যন্ত্র করে কোনো মানুষ হত্যা করা গেলেও কোনো চেতনাকে হত্যা করা যায় না। মাওলানা রফিকুল ইসলাম খানকে জেলগেট থেকে বিনা ওয়ারেন্টে আবারও গ্রেফতারের প্রতিবাদে কেন্দ"ঘোষিত দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল রাজধানীর পুরানা পল্টনে মহানগর অফিস চত্বরে ঢাকা মহানগর জামায়াত আয়োজিত বিোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এটিএম আজহার এসব কথা বলেন। জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, সরকার জামায়াতের নিয়মতান্ত্রিক আন্দোলনকে দুর্বলতা মনে করছে। কিন্তু সরকারের দলন-পীড়ন অব্যাহত থাকলে জনগণ রাজপথে
নামতে বাধ্য হবে। আর জনগণ রাজপথে নামলে সরকারের পালানোর পথ থাকবে না। তিনি বলেন, মামলা-হামলা দিয়ে সরকারের শেষ রা হবে না। জনগণ একদিন নেতাদের বিজয়ীর বেশে মুক্ত করবে ইনশাআল্লাহ। তিনি ব্যর্থ ও জালিম সরকারের বিরুদ্ধে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান।
দলের কেন্দ"ীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত আমির এএইচএম হামিদুর রহমান আযাদ এমপির সভাপতিত্বে গতকালের সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেন্দ"ীয় কর্মপরিষদ সদস্য অধ্য ইজ্জতুল্লাহ। বক্তব্য রাখেন কেন্দ"ীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর সহকারী সেক্রেটারি মাওলানা আবদুল হালিম, মহানগর কর্মপরিষদ সদস্য ডা. রিদওয়ান উল্লাহ শাহিদি, মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, ড. শফিকুল ইসলাম মাসুদ প্রমুখ।
এটিএম আজহার সরকারের সমালোচনা করে বলেন, সরকার দেশ পরিচালনায় পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশর আইনশ""খলা পরিসি'তি এখন মারাত্মক রূপ নিয়েছে। তারা দেশের মানুষের জন্য গ্যাস, বিদ্যুত্, পানির সুব্যবস'া করতে পারেনি। উপর্যুপরি সরকারি দলের হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও জুলুমবাজিতে দেশের মানুষ বর্তমানে দিশেহারা। সরকারের এ ব্যর্থতায় দেশের মানুষ প্তি হতে শুরু করেছে। আর এ োভ চূড়ান্ত রূপ নিলে সরকারের পতন অনিবার্য হয়ে উঠবে। তিনি বলেন, সরকার জুলুম, নির্যাতন ও ষড়যন্ত্র করে বিরোধী দল নির্মূল করতে চায়। এর জন্য তারা বিরোধীদলীয় নেতাদের হামলা-মামলা দিয়ে নির্যাতন করছে। এসব করে যারা বিরোধী দল দমনের স্বপ্ন দেখে, তারা মূলত বোকার স্বর্গে বাস করছে। এসব করে তারা বিরোধী দল দমন করতে পারবে না; বরং তা সরকারের জন্য পতন ডেকে আনবে। তিনি বলেন, সরকার ইসলাম ও ইসলামী মূল্যবোধের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশ থেকে ইসলাম নির্মূল করতে চায়। কিন্তু তারা এতে কোনো দিনই সফল হবে না।
বিোভ সমাবেশে অধ্য ইজ্জতুল্লাহ বলেন, সরকার বিনা অপরাধে জামায়াতের শীর্ষ নেতাদের অন্তরীণ করে রেখেছে। মূলত তারা দেশে নৈরাজ্য ও ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সব মামলায় জামিন লাভের পরও মহানগর আমির মাওলানা রফিকুল ইসলাম খানকে গ্রেফতার করে মানবাধিকার ও আইনের শাসনকে পদদলিত করছে। মূলত তারা গণতান্ত্রিক শিষ্টাচারে বিশ্বাস করে না। তারা গণতন্ত্রের শত্রু। তাই এ সরকারকে আর জনগণ মতায় দেখতে চায় না।
সভাপতির বক্তব্যে হামিদুর রহমান আযাদ এমপি বলেন, সরকার জেলগেট থেকে মহানগর আমিরকে গ্রেফতার করে তার সাংবিধানিক, মানবিক ও গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছে। মূলত সরকার গদি রার জন্যই যা ই"ছা তাই করে যা"েছ। কিন্তু সরকারের এসব যথে"ছাচার জনগণ কখনও মেনে নেবে না। তারা দুর্বার গণআন্দোলনের মাধ্যমে এর সমুচিত জবাব দেবে। তিনি বলেন, এ সরকারের কাছে আবেদন-নিবেদন করে কোনো লাভ নেই। তাই সরকারের দেশ ও ইসলামবিরোধী সব চক্রান্ত মোকাবিলায় আন্দোলনের কোনো বিকল্প নেই। আর আন্দোলনের পর আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে সব নেতাকে মুক্ত করে আনা হবে। এদিকে কেন্দ"ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল দেশের বিভিন্ন স'ানে জামায়াতের উদ্যোগে বিোভ সমাবেশ অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

No comments:

Post a Comment