Tuesday 7 December 2010

সিদ্ধিরগঞ্জ বিদ্যুত্ কেন্দ্রে শ্রমিক লীগের দু’গ্রুপে সংঘর্ষ : আহত ১০

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জ বিদ্যুত্ কেন্দ্রে শ্রমিক লীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গতকাল দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জ বিদ্যুত্ কেন্দ্রের অভ্যন্তরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, জাতীয় বিদ্যুত্ শ্রমিক লীগের (রেজিঃ নং-বি-১৯০২) সভাপতি জহিরুল ইসলাম সমর্থিত সিদ্ধিরগঞ্জ বিদ্যুত্ কেন্দ্র শাখার সভাপতি মোঃ আলাউদ্দিন মৃধা-সাধারণ সম্পাদক মেসবাউদ্দিনের নেতৃত্বাধীন সংগঠনের উদ্যোগে ৩৫তম জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা ও ইফতার মাহফিলের আয়োজন করে। এ ঘটনায় জাতীয় বিদ্যুত্ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন মিয়া সমর্থিত সিদ্ধিরগঞ্জ বিদ্যুত্ কেন্দ্র শাখার সভাপতি মিজানুর রহমানের নেতৃত্বাধীন সংগঠনের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়। বেলা ২টায় আলাউদ্দিন মৃধা গ্রুপ ইফতার মাহফিল ও আলোচনা সভার প্রস্তুতি নেয়ার সময় মিজানুর রহমান গ্রুপ বাধা দেয়। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে প্রথমে কথা কাটাকাটি, ধাক্কা-ধাক্কি ও পরে ধাওয়া-পাল্টাধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আবদুল করিম ময়না, সামসুল আলম, মিজানুর রহমানসহ উভয় গ্রুপের কমপক্ষে ১০ জন আহত হয়। এরপর বেলা ৩টায় ঘোড়াশাল বিদ্যুত্ কেন্দ্র থেকে চন্দ্র কুমারের নেতৃত্বে একটি মাইক্রোবাসযোগে একদল নেতকর্মী ইফতার ও আলোচনা সভায় যোগ দিতে এলে মিজানুর রহমান গ্রুপের সমর্থকরা উত্তেজিত হয়ে পড়ে। একপর্যায়ে উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে আরেক দফা ধস্তাধস্তি হয়। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জাতীয় বিদ্যুত্ শ্রমিক লীগের সভাপতি সমর্থিত সংগঠনের সাধারণ সম্পাদক মেছবাহউদ্দিন জানান, আমাদের আলোচনা সভা ও ইফতার মাহফিল পণ্ড করার উদ্দেশ্যে অপরপক্ষ হামলা চালায়। এতে আমাদের আবদুল করিম ময়নাসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয় এবং আমাদের অনুষ্ঠানের মাইক, প্যান্ডেল ভাংচুর করে, ব্যানার ছিঁড়ে ফেলে। অপরদিকে সাধারণ সম্পাদক সমর্থিত সংগঠনের সভাপতি মিজানুর রহমান জানান, আমাদের সংগঠনের নাম ব্যবহার করে প্রতিপক্ষ ইফতার পার্টির আয়োজন করেছে। তারা আমাদের অফিসের গ্লাস ভাংচুর করেছে এবং নেতাকর্মীদের ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে আমি নিজেও আহত হয়েছি। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম বদরুল আলম জানান, শ্রমিক লীগের দু’গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটেছে। তিনি আরও জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একদল অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে সন্ধ্যা ৬টায় নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, জাতীয় বিদ্যুত্ শ্রমিক লীগ সভাপতি জহিরুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়াসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা ঘটনাস্থলে গিয়ে উভয়ের মধ্যে সমঝোতার চেষ্টা করেন

No comments:

Post a Comment