Friday 10 December 2010

কার পার্ক ইজারা : নগর ভবনে আ’লীগের ত্রিমুখী সংঘর্ষ


স্টাফ রিপোর্টার
ঢাকা সিটি করপোরেশন পরিচালিত রাজধানীর শাহবাগ জিয়া শিশুপার্কে গাড়ি পার্কিং ইজারার শিডিউল বিক্রি নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনায় এক ছাত্রলীগ নেতাকে আটক করা হলেও পরে তাকে ছেড়ে দিয়েছে পুলিশ। গতকাল দুপুর ১২টার দিকে নগর ভবনে এ ঘটনা ঘটে।
এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম আমার দেশকে জানান, শিডিউল কিনতে বাধা দেয়ায় ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। ঘটনায় একজনকে আটক করা হয়েছে শুনে তিনি ডিসিসিতে পুলিশ পাঠিয়েছিলেন, কিন্তু তারা ঘটনাস্থলে গিয়ে কাউকে পায়নি বলে তিনি জানান। ডিসিসিসির একাধিক সূত্র জানায়, সিটি করপোরেশনের নিয়ন্ত্রণাধীন শিশুপার্কের সামনে গাড়ি পার্কিং ইজারার শিডিউল কেনার শেষ দিন ছিল গতকাল। সকাল থেকে স্বেচ্ছাসেবক লীগের তাপস ও যুবলীগের ক্যাডাররা অ্যাকাউন্টস বিভাগের সামনে মহড়া দেয়। দুপুর ১২টার দিকে ছাত্রলীগের জালালের নেতৃত্বে কয়েকজন শিডিউল কিনতে আসে। এ সময় স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের ক্যাডাররা এক হয়ে চড়াও হয় ছাত্রলীগের ক্যাডারদের ওপর। পরে জালালকে তারা আটক করে বাবুপুরা পুলিশকে খবর দেয়। কিন্তু তিন গ্রুপের সংঘর্ষে ডিবি পুলিশও আসে নগর ভবনে। প্রায় দুই ঘণ্টা পর ছাত্রলীগের আরেকটি দল ডিসিসিতে গিয়ে বাবুপুরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শাহ জালালের কাছ থেকে ফিল্মি স্টাইলে ছাত্রলীগ কর্মী জালালকে ছিনিয়ে নিয়ে যায়। পরিস্থিতি দেখে নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীরা আতঙ্কিত হয়ে
উঠেন। ডিসিসির পক্ষ থেকে জানানো হয়, গত বছর শিশুপার্কের পার্কিংয়ের জায়গা ১৫ লাখ টাকায় ইজারা দেয়া হয়েছিল। এ বছর যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের মারামারি আর তাণ্ডবে একই টেন্ডার দু’বার আহ্বান করতে হয়েছে। এবারের টেন্ডারও বাতিল করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
এদিকে ডিসিসির বিভিন্ন সূত্র জানায়, গত এক মাসের মধ্যে অঞ্চল-২ সহ বিভিন্ন এলাকার বাজেটের প্রায় ১০ কোটি টাকার কাজ বিনা টেন্ডারে ভাগাভাগি করে নিয়েছে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতাকর্মীরা। ওইসব টেন্ডারের বিজ্ঞপ্তি কোনো পত্রিকায় প্রচার করা হয়নি।

No comments:

Post a Comment