Tuesday 7 December 2010

চাঁদা দাবি : রূপগঞ্জে আ’লীগ নেতাকর্মীদের বাস ভাংচুর : আহত ১০

রূপগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জের ভুলতা গাউছিয়া মার্কেট এলাকায় গতকাল রাত ৮টায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে বাস কাউন্টারে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে। এ সময় বাঁধা দিতে গেলে কাউন্টারে নিয়োজিত কর্মকর্তাদের কুপিয়ে মারাত্মক জখম করা হয়। ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। পরে সন্ত্রাসীরা ঢাকা-সিলেট মহাসড়কে ৫/৬টি যাত্রীবাহী বাস ভাংচুর করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, গত ক’দিন ধরে ভুলতা-গুলিস্তান রুটে চলাচলরত কাউন্টার সার্ভিস গ্লোরি ও আসিয়ান কর্তৃপক্ষের কাছে মাসে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে সন্ত্রাসীরা। ভুলতা ফাঁড়ির পুলিশ ঘটনার সময় নীরব ভূমিকা পালন করে। অস্ত্রের মহড়ার সময় ভুলতা এলাকার ৭/৮টি মার্কেট বন্ধ হয়ে যায়। আতঙ্কে দৌড়াদৌড়ির সময় বেশ ক’জন আহত হয়।
স্থানীয় আওয়ামী লীগ নেতা বাদশা মিয়া জানান, গতকাল সন্ধ্যায় ভুলতা ফাঁড়ি পুলিশের সামনে গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলী আকবরের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী কাউন্টার ভাংচুর করে লক্ষাধিক টাকা লুটে নেয়। বাধা দিতে গেলে চাপাতি ও ছুরি দিয়ে কুপিয়ে শফিক, কাশেম, নেছার, ওবায়দুল্লাহ, মনসুর, মানিকসহ ১০ জনকে আহত করে। শফিক, কাশেম ও নেছারের অবস্থা আশঙ্কাজনক। আহতদের রূপগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পরিবহন শ্রমিকের সভাপতি রতন মিয়া জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। ঘটনার আগে থেকেই পুলিশকে জানালেও ঘটনাস্থলে কোনো পুলিশ আসেনি। দূরে দাঁড়িয়ে নীরব ভূমিকা পালন করে পুলিশ। এ ব্যাপারে আলী আকবরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। রূপগঞ্জ থানার ওসি ফোরকান সিকদার বলেন, ঘটনা তদন্ত করা হচ্ছে। পরিস্থিতি এখন শান্ত। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে।

No comments:

Post a Comment