Friday 17 December 2010

রাজধানীতে কিশোরকে শ্বাসরোধে হত্যা : ইভটিজিংয়ে আত্মহত্যা কিশোরীর



স্টাফ রিপোর্টার

থানার এসআই নাজিরউদ্দিন জানান, নিহত কিশোর কাগজ কুড়াত।
উদ্ধার করা লাশে কোনো আঘাতের দাগ পাওয়া যায়নি। পুলিশের ধারণা, বন্ধুদের কারও সঙ্গে শত্রুতার জের ধরে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।
কিশোরীর আত্মহত্যা : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ক্লিনার রেশমা আক্তার বীনার (১৪) লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুরে দক্ষিণখান থানা পুলিশ বীনার বাসার দরজা ভেঙে ঘরের আড়ায় ওড়না দিয়ে ফাঁস দেয়া অবস্থায় তার ঝুলন্ত লাশ উদ্ধার করে।
দক্ষিণখান থানার এসআই শফিকুল ইসলাম জানান, বীনার বিমানবন্দরে যাতায়াতের সময় আমান নামে এক যুবক তাকে
প্রতিদিনই উত্ত্যক্ত করত। এতে অতিষ্ঠ হয়ে বীনা আত্মহত্যা করেছে বলে পুলিশ মনে করছে। নিহত বীনার বাবার নাম লিয়াকত আলী। বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকূপা থানার লক্ষ্মীপুর গ্রামে। সে দক্ষিণখান থানার ২৮৬, দক্ষিণ গাওয়াইর এলাকায় থাকত। পুলিশ জানায়, বখাটে আমানকে গ্রেফতারের চেষ্টা চলছে। নিহত বীনার লাশ ময়নাতদন্তের জন্য গতকাল সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।
যুবক গ্রেফতার : রাজধানীর মানিকনগর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণীর ছাত্রীর সঙ্গে প্রতারণার অভিযোগে রকি (২২) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার রাতে রকিকে মান্ডার বাসা থেকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলার পরও বিয়ে না করায় রকির বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় সবুজবাগ থানা পুলিশ মান্ডার বাসা থেকে রকিকে গ্রেফতার করে। সবুজবাগ থানার ওসি আসাদুজ্জামান সাংবাদিকদের জানান, গত এক বছর আগে রকি ওই স্কুলছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে তার সঙ্গে দৈহিক সম্পর্ক স্থাপন করে। ওই ছাত্রী রকিকে বিয়ে করতে বললে সে অস্বীকৃতি জানায়। একপর্যায়ে টাকা দিয়ে রকি তাদের সম্পর্কের রফা করার প্রস্তাব দেয়। ওই স্কুলছাত্রী সবুজবাগ থানায় ধর্ষণ আইনে মামলা করে।
মুদ্রাসহ যাত্রী গ্রেফতার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল সকালে ২২ লাখ টাকার বৈদেশিক মুদ্রাসহ গোলাম রব্বানী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। মুদ্রাগুলো তার লাগেজে ছিল বলে কাস্টমসের সূত্র জানায়। গ্রেফতারকৃত গোলাম রব্বানী আমিরাত এয়ারের ফ্লাইটে দুবাই যাচ্ছিল। এ ব্যাপারে বিভাগীয় মামলা হয়েছে।
গুলিতে ব্যবসায়ী আহত : রাজধানীর খিলগাঁওয়ে গতকাল দিনে-দুপুরে ছিনতাইকারীদের গুলিতে ব্যবসায়ী মাহে আলম (৬৫) আহত হয়েছেন। বেলা ১১টার দিকে এ ঘটনার সময় তার ব্যাগে ১০ লাখ টাকা ছিল বলে খিলগাঁও থানার এসআই জাকির জানান। তাকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, ব্যবসায়ী আলম খিলগাঁও সোনালী ব্যাংক থেকে ১০ লাখ টাকা তোলেন। তিনি টাকার ব্যাগ নিয়ে নিজের গাড়িতে খিলগাঁও আইডিয়াল স্কুলের সামনে দিয়ে যাচ্ছিলেন। এসময় মোটরসাইকেল আরোহী ছিনতাইকারীরা ব্যাগটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে তাকে গুলি করে চলে যায়। এসআই জাকির আমার দেশকে জানান, পারিবারিক কলহের জের ধরে ব্যবসায়ী আলমকে গুলি করা হয়। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

No comments:

Post a Comment