Friday 17 December 2010

সংসদে যে ভাষায় সমালোচনা হয় তা সভ্যতা বিবর্জিত : মির্জা ফখরুল ইসলাম

স্টাফ রিপোর্টার

জাতীয় সংসদে সরকারদলীয় মন্ত্রী ও সংসদ সদস্যরা যে ভাষায় আলোচনা ও বিরোধী দলের নেতাদের সমালোচনা করেন তা শিষ্টাচারবহির্ভূত বলে আখ্যায়িত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সংসদে যাওয়ার পরিবেশ না থাকায় বিএনপি সংসদে যাচ্ছে না। সংসদ সদস্যরা যে ভাষায় আলোচনা করেন তা কোনো সভ্য সমাজে গ্রহণযোগ্য নয়। প্রধানমন্ত্রীসহ অন্যরা যে ভাষায় সংসদে বক্তব্য দিয়েছেন তা সভ্যতা বিবর্জিত। প্রয়াত রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংগঠন জাসাস’র নবনির্বাচিত কমিটির পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংস্কৃতিক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, জাসাসের নবনির্বাচিত সভাপতি এমএ মালেক, সাধারণ সম্পাদক শিল্পী মনির খান, সিনিয়র সহ-সভাপতি নায়ক আশরাফ উদ্দিন উজ্জ্বল, যুগ্ম সম্পাদক আহমেদ করিম, ফয়েজ উল্ল্যাহ ফয়েজ, সালাহউদ্দিন ভুঁইয়া শিশির প্রমুখ উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয়ভাবে কোনো প্রার্থীকে মনোনয়ন দিচ্ছে না। স্থানীয় সরকার নির্বাচনে স্থানীয়ভাবে প্রার্থীরা অংশগ্রহণ করছে। বিএনপি কেন্দ্রীয়ভাবে নির্বাচন মনিটরিং করার জন্য একটি সেল গঠন করেছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে রাজনৈতিক দল হিসেবে বিএনপি নির্বাচন কমিশনকে পরামর্শ দেবে।
বিএনপি প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় জাসাসের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment