Friday 10 December 2010

বিভিন্ন সংগঠনের বিক্ষোভ সমাবেশ : নাস্তিক্যবাদী শিক্ষানীতি বাতিল ও ইফা ডিজির অপসারণ দাবি

স্টাফ রিপোর্টার

অবিলম্বে নাস্তিক্যবাদী শিক্ষানীতি বাতিল এবং ইসলামিক ফাউন্ডেশনের ডিজি শামীম মোহাম্মদ আফজালের অপসারণ দাবি করেছে বিভিন্ন সংগঠন। অন্যথায় সরকারবিরোধী গণআন্দোলন শুরু করার হুশিয়ারি উচ্চারণ করা হয়। গতকাল পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে নেতারা এ দাবি ও হুশিয়ারি উচ্চারণ করেন।
ইসলামী আন্দোলন : ইসলামিক ফাউন্ডেশনে অশ্লীল নৃত্যসহ বিভিন্ন অভিযোগে অভিযুক্ত ডিজির অপসারণ ও শাস্তি দাবিতে গতকাল সারাদেশে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে বক্তারা অবিলম্বে ইফা ডিজির অপসারণ দাবি করেন। নতুবা দেশজুড়ে সরকারবিরোধী গণআন্দোলন শুরু হলে তা ঠেকানোর কোনো উপায় আওয়ামী লীগ সরকারের থাকবে না বলে নেতারা হুশিয়ার করে দেন। এদিকে পূর্বঘোষিত কর্মসূচি সফল করায় নেতাকর্মীসহ সর্বস্তরের ইমানদার জনতাকে অভিনন্দন জানিয়েছেন দলের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম। পাশাপাশি বিভিন্ন জেলায় শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধার তীব্র নিন্দা জানান তিনি। একই দাবিতে আজ বিকালে মুক্তাঙ্গনে বিক্ষোভ সমাবেশ করবে দলটি।
ছাত্র জমিয়ত : অবিলম্বে নাস্তিক্যবাদী শিক্ষানীতি বাতিল এবং ইসলামিক ফাউন্ডেশনের ডিজির অপসারণ দাবিতে গতকাল রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ। বাদ জুমা পল্টনের বক্স কালভার্ট রোডে অনুষ্ঠিত মিছিলপূর্ব সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার সাম্রাজ্যবাদের মদতে ক্ষমতায় এসে এ দেশ থেকে ইসলামের নাম-নিশানা মুছে দেয়ার সুদূরপ্রসারী নীলনকশা বাস্তবায়ন করছে। ক্ষমতাসীনদের প্রতিটি কার্যকলাপে তা ফুটে উঠেছে। তারই ধারাবাহিকতায় তারা সংসদের অধিবেশনে নাস্তিক্যবাদী ও ইসলামবিনাশী শিক্ষানীতি পাস করেছে। ইসলামিক ফাউন্ডেশনের ডিজির মাধ্যমে ইমাম প্রশিক্ষণ অনুষ্ঠানে বিজাতি ও বিধর্মীদের নৃত্য পরিবেশনের মাধ্যমে মুসলমানদের ধর্মীয় অনুভূতি এবং মূল্যবোধে চরম আঘাত হানা হয়েছে। তাই ইসলামের শত্রু আওয়ামী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানো প্রতিটি মুসলমানের ইমানি দায়িত্ব হয়ে গেছে।
সমাবেশে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলামের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা শেখ মুজিবুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, কেন্দ্রীয় ছাত্র জমিয়ত সভাপতি ওয়ালি উল্লাহ আরমান, ইমরানুল বারি সিরাজি, জাকারিয়া সিদ্দিকী, ইসহাক প্রমুখ।
খেলাফত মজলিস : বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর সভাপতি প্রিন্সিপাল মাওলানা আবদুস সামাদ বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশ থেকে ইসলাম নির্মূলের ষড়যন্ত্র করছে। অথচ ক্ষমতায় আসার আগে তারা বলেছিল, কোরআন-সুন্নাহবিরোধী কোনো আইন করা হবে না। তিনি বলেন, শিক্ষানীতির নামে জনগণকে ধর্মহীন বানানোর ষড়যন্ত্র চলছে। দেশের মানুষ এ শিক্ষানীতিসহ ইসলামবিরোধী সব আইন প্রতিহত করবে। তিনি বলেন, ইমামদের সামনে অশ্লীল নৃত্য পরিবেশন করে ইফা ডিজি সব মুসলমানের হৃদয়ে আঘাত করেছে। অবিলম্বে তাকে অপসারণ করতে হবে। গতকাল খেলাফত মজলিস ঢাকা মহানগর আয়োজিত থানা দায়িত্বশীল সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খেলাফত মজলিস (ইসহাক) : খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, বর্তমান ক্ষমতাসীনদের জুলুম-নির্যাতনে দেশবাসী অতিষ্ঠ। সরকারের অন্যায় কর্মকাণ্ড ও বাড়াবাড়ি এরই মধ্যে সীমা ছাড়িয়ে গেছে। ইসলামের বিরুদ্ধে কোনো কাজ করবে না বলে জাতির কাছে বারবার ওয়াদা করে ভোট নিলেও এখন তা নিছক মুনাফেকি বলেই প্রমাণিত হয়েছে। দেশে ইসলাম, ইসলামী শিক্ষা, আলেম-ওলামা থেকে সাধারণ জনগণ কেউই এ সরকারের হাতে আর নিরাপদ নয়। তাই আওয়ামী দুঃশাসন থেকে জাতিকে মুক্ত করতে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি অবিলম্বে শিক্ষানীতি বাতিল এবং ইফা ডিজির অপসারণ দাবি করেন। তিনি গতকাল খেলাফত মজলিস ঢাকা মহানগরের এক জরুরি দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
নেজামে ইসলাম পার্টি : ইসলামী ঐক্যজোট ও নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী শিক্ষাব্যবস্থাকে একই ধারায় বহুমুখী করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে অবিলম্বে সংসদে গৃহীত শিক্ষানীতি বাতিল করার দাবি জানান। পাশাপাশি অশ্লীল নৃত্য পরিবেশনের ঘটনায় দলীয় ইফা ডিজির অপসারণ দাবি করেন তিনি। গতকাল পল্টনের কার্যালয়ে অনুষ্ঠিত মহানগর কাউন্সিল উপলক্ষে এক সভায় প্রধান অতিথির

No comments:

Post a Comment