Friday 17 December 2010

পতাকা বৈঠকের অঙ্গীকার লঙ্ঘন : সাতক্ষীরায় ফের বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সীমান্তে বিএসএফ ফের গুলি করে এক বাংলাদেশীকে হত্যা করেছে। পতাকা বৈঠকে হত্যা না করার অঙ্গীকারের পরদিন সোমবার বিএসএফ কলারোয়া উপজেলার ভাদিয়ালী সীমান্তের বিপরীতে ভারতের হাকিমপুরে এ হত্যার ঘটনা ঘটায়। নিহত যুবক সদর উপজেলার বোয়ালিয়া গ্রামের কবিরুল ইসলাম। তার বাবার নাম ইসমাইল হোসেন।
সূত্র জানায়, গত শনিবার রাতে ৭/৮ জন রাখাল ভাদিয়ালী সীমান্ত পার হয়ে ভারতে গরু আনতে যায়। সোমবার ভোরে দেশে ফেরার সময় ভাদিয়ালী সীমান্তের বিপরীতে ভারতের হাকিমপুর বাজারে পৌঁছালে স্থানীয় ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে কবিরুল ইসলাম (২৬) ঘটনাস্থলেই মারা যায়।
বিডিআর ৪১ রাইফেল ব্যাটালিয়ন মাদরা কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার মফিকুল ইসলাম জানান, ভোরে হাকিমপুর ক্যাম্পের বিএসএফ টহল দল সীমান্তে দুই রাউন্ড গুলি ছোড়ে। এতে কলারোয়ার বোয়ালিয়া গ্রামের কবিরুল ইসলাম নিহত হন বলে তিনি নিশ্চিত হয়েছেন। তিনি আরও জানান, এ ব্যাপারে বিডিআর মাদরা ক্যাম্পের পক্ষ থেকে বিএসএফের কাছে লাশ ফেরত চেয়ে প্রতিবাদপত্র পাঠানো হয়েছে। কবিরুলের লাশ ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার স্বরূপনগর থানায় রয়েছে বলেও তিনি জানিয়েছেন।
উল্লেখ্য, গত রোববার সাতক্ষীরার ভোমরা সীমান্তে ব্যাটালিয়ন পর্যায়ে বিডিআর-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুই দেশের সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখাসহ কোনো
বাংলাদেশীকে গুলি করে হত্যা না করার অঙ্গীকার করেছিল বিএসএফ। এর পরদিন সাতক্ষীরার কলারোয়া সীমান্তের বিপরীতে ভারতের হাকিমপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা গুলি করে হত্যা করল বাংলাদেশী যুবক কবিরুল ইসলামকে।

No comments:

Post a Comment