Tuesday 7 December 2010

ইভটিজিং : নালিতাবাড়ীতে ছুরিকাঘাতে মৃত্যুর মুখে মাদ্রাসাছাত্রী : সিদ্ধিরগঞ্জে টাকা খেয়ে আসামি ছেড়ে দিয়েছে পুলিশ

ডেস্ক রিপোর্ট

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল কুতুবাকুড়া গ্রামে বখাটের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছে এক মাদ্রাসাছাত্রী। সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
ছুরিকাঘাতে ওই ছাত্রীর পেট চিড়ে নাড়িভুড়ি বের হয়ে আসে। গতকাল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তার পেটে অস্ত্রোপচার হলেও অবস্থা এখনও শঙ্কামুক্ত নয় বলে চিকিত্সকরা জানিয়েছেন।
এদিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ইভটিজিংয়ের দায়ে একজনকে গ্রেফ-তারের পর টাকা খেয়ে পুলিশের বিরুদ্ধে ছেড়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া রাজশাহীর গোদাগাড়ী ও মৌলভী-বাজারের রাজনগরে ইভটিজিংয়ের দায়ে এক বখাটের বিরুদ্ধে মামলা ও আরেকজনকে গ্রেফতারের খবর পাওয়া গেছে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবর :
শেরপুর : শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের কুতুবাকুড়া গ্রামে সোমবার সন্ধ্যার দিকে মৌসুমী আক্তার (১৪) নামের এক মাদ্রাসাছাত্রী বখাটের ছুরিকাঘাতে মৃত্যুর সঙ্গে লড়ছে। ছুরিকাঘাতের ফলে তার পেটের নাড়িভুড়ি বের হয়ে গেছে। মুমূর্ষু অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৌসুমী আক্তার কুতুবাকুড়া গ্রামের কৃষক সামছুল হকের মেয়ে ও স্থানীয় নিশ্চিন্তপুর মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কুতুবাকুড়া গ্রামের প্রতিবেশী আবদুর রশিদের বখাটে ছেলে সোহেল মিয়া মাদ্রাসাছাত্রী মৌসুমী আক্তারকে বিয়ের প্রস্তাব দিয়ে নানাভাবে উত্ত্যক্ত করত। সোমবার সন্ধ্যা ৬টার দিকে বখাটে সোহেল তার কয়েক সহযোগীকে নিয়ে সামছুল হকের বাড়িতে উপস্থিত হয়ে ফিল্মি স্টাইলে অপহরণের চেষ্টা চালায়। এ সময় মৌসুমী আক্তার ডাকচিত্কার শুরু করলে বখাটে সোহেল ও তার সহযোগীরা ধারালো ছুরি দিয়ে তার পেটে উপর্যুপরী আঘাত করে পালিয়ে যায়। এতে মৌসুমী আক্তারের পেটের নাড়িভুড়ি বের হয়ে গুরুতর আহত হলে তাকে প্রথমে নালিতাবাড়ী হাসপাতাল ও অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল দুপুরে তার পেটে অপারেশন করে ব্যান্ডিস করা হয়েছে। তবে সে এখনও শঙ্কামুক্ত নয় বলে হাসপাতালের চিকিত্সকরা জানিয়েছেন।
নালিতাবাড়ী থানার ওসি আবদুল গনি পিপিএম বলেন, সোহেল মৌসুমীকে বিয়ের প্রস্তাব দিয়ে বেশ কিছুদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল। এ ঘটনায় মৌসুমীর বাবা সামছুল হক বাদী হয়ে বখাটে সোহেলসহ ৮ জনের বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় মামলা করেন। আসামিদের ধরতে অভিযান চলছে।
সিদ্ধিরগঞ্জ (না’গঞ্জ) : সিদ্ধিরগঞ্জে পিংকি নামের এক কলেজছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে এক বখাটেকে আটক করে মোটা অংকের টাকার বিনিময়ে ছেড়ে দিয়েছে পুলিশ। এদিকে টাকার বিনিময়ে ইভটিজারকে ছেড়ে দেয়ায় পুলিশের ওপর চরমভাবে ক্ষুব্ধ হয়েছেন এলাকাবাসী।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জের মিজমিজি পাইনাদী এলাকার মোতালিব মিয়ার বাড়ির ভাড়াটিয়া ওবায়দুল হকের মেয়ে প্রিয়াংকা ওরফে পিংকিকে কলেজে আসা-যাওয়ার পথে মিজমিজি বাতানপাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে আরিফ হোসেন উত্ত্যক্ত করে আসছিল। এরই মধ্যে কয়েকবার সে পিংকিকে প্রেম নিবেদন করে ব্যর্থ হয়। সোমবার বিকাল ৪টার দিকে সে পিংকিকে তার বাসার সামনে পেয়ে ফের প্রেম নিবেদন করে। এতে পিংকি অস্বীকৃতি জানালে আরিফ পিংকিকে থাপ্পর মারে ও মাটিতে ফেলে লাঞ্ছিত করে। এ ঘটনায় পিংকির বাবা ওবায়দুল হক এলাকাবাসীর সহায়তায় আরিফকে আটক করেন। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানার এসআই মিন্টু মোল্লা ঘটনাস্থলে গিয়ে আরিফকে গ্রেফতার করে নিয়ে যান। আরিফের পরিবারের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে এসআই মিন্টু মোল্লা সন্ধ্যার পর আরিফকে ছেড়ে দেন।
এ ব্যাপারে এসআই মিন্টু মোল্লা জানান, এ ব্যাপারে মেয়ের বাবার কোনো অভিযোগ নেই বলে লিখিত দিয়েছেন। টাকার বিনিময়ে ছেড়ে দেয়া সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ভাই আমারে ৭ হাজার টাকা দিয়েছে, এর মধ্যে ৩ হাজার টাকা আমি রাখছি আর ৪ হাজার টাকা মধ্যস্থতাকারী নিয়ে গেছে।
লাকসাম (কুমিল্লা) : লাকসাম (পূর্ব) ইউপির নরপাটি তাঁতিপাড়া গ্রামের প্রবাসী সিরাজুল ইসলামের মেয়ে নরপাটি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী মোসাম্মদ শিরিনা আক্তারকে স্কুলে যাওয়ার পথে উত্ত্যক্ত করার অভিযোগ পাওয়া গেছে। পাশের সাহেবপাড়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে শামিম হোসেনের বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে। মেয়েকে উত্ত্যক্ত করার বিষয়ে সিরাজুল ইসলাম ছেলের ব্যাপারে দেলোয়ার হোসেনকে জানালেও কোনো কাজ হয়নি। এ কারণে শিরিনা স্কুলে যেতে পারছে না বলে সিরাজুল ইসলাম জানান। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বাদী হয়ে লাকসাম উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন তিনি। গতকাল লাকসাম ইউএনও অফিসে অভিযোগের শুনানি হওয়ার কথা থাকলেও তা হয়নি।
রাজশাহী : স্কুলশিক্ষিকাকে উত্ত্যক্ত করার দায়ে এক বখাটের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রাজশাহীর গোদাগাড়ীতে সোমবার ওই মামলা হয়েছে।
উপজেলার বিজয়নগর গ্রামের রিয়াজুলের মেয়ে ও কোশিয়া প্রাথমিক সরকারি বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শিলা খাতুনকে স্কুলে যাওয়ার পথে উত্ত্যক্ত করত বখাটে আকাশ আলী মিশা। বিষয়টি শিলা খাতুন স্কুলের গভর্নিংবডির সভাপতি ও রিশিকুল ইউনিয়ন পরিষদের সদস্য লুত্ফর রহমানকে জানালে আকাশ তার ওপর ক্ষিপ্ত হয়। গত ২ ডিসেম্বর সকাল সাড়ে ৮টার দিকে স্কুল যাওয়ার সময় শিক্ষিকা শিলার পথ আটকিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে বখাটে আকাশ আলী।
এ সময় আকাশ আলীর সঙ্গে তার স্ত্রী আনোয়ারা বেগমসহ ৫/৬ জন যোগ দিয়ে শিলা খাতুনের চুলের মুঠি ধরে রাস্তায় ফেলে এলোপাতাড়ি মারধর শুরু করে। এক পর্যায়ে আকাশ আলী শিলা খাতুনের পরনে থাকা জামা ছিঁড়ে শীলতাহানি ঘটায়। এ সময় এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে উত্ত্যক্তকারীদের হাত থেকে শিলাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (প্রেমতলী) ভর্তি করে। এ ঘটনায় সোমবার শিলা খাতুন বাদী হয়ে উত্ত্যক্তকারী আকাশ আলী, স্ত্রী আনোয়ারাসহ ৫/৬ জনকে আসামি করে গোদাগাড়ী মডেল থানায় একটি অভিযোগ করেন। এ ব্যাপারে অভিযুক্ত বখাটে আকাশ আলী তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে।
রাজনগর (মৌলভীবাজার) : মৌলভীবাজারের রাজনগর উপজেলার এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার অপরাধে পুলিশ এক যুুবককে গ্রেফতার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিমলাচরণ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক মেধাবী ছাত্রীকে তার গ্রামের প্রবাস ফেরত এক যুবক দীর্ঘদিন ধরে নানাভাবে উত্ত্যক্ত করে আসছিল। বিরক্ত হয়ে গত সোমবার লিখিতভাবে বিদ্যালয় কর্তৃপক্ষকে ঘটনা জানায়। গতকাল সকালে স্কুল ব্যবস্থাপনা কমিটির বৈঠক বসে। স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা না হওয়ায় থানায় জানানো হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্ত সেবু মিয়াকে গ্রেফতার করে। এদিকে সেবুকে পুলিশ নিয়ে আসার সংবাদ শুনে সেবুর বড় ভাই খলিল মিয়া ছাত্রীর বাবার ওপর হামলা করে মারধর করে। ঘটনার সত্যতা পুলিশ স্বীকার করেছে।

No comments:

Post a Comment